ট্যাটু রিমুভ করার সবচেয়ে নিরাপদ উপায় | শরীর থেকে ট্যাটু মুছে ফেলবো কিভাবে?

ট্যাটু / উল্কি

 ট্যাটু (উল্কি) কি?

আপনি হয়তো ইতিমধ্যেই জেনে থাকবেন যে ট্যাটু মানে হলো শরীরে কোনো বিশেষ চিহ্ন বা চিত্র অঙ্কন এবং বিশেষ উক্তিকে শরীরে ধারণ করা। যেহেতু আপনি এই ব্লগটি পড়ছেন, সেহেতু আমরা ধরেই নিচ্ছি যে আপনি ট্যাটু সম্পর্কে জানেন এবং আজকে আপনি সবচেয়ে সহজ উপায়ে ট্যাটু রিমুভ করার বিষয়ে জানতে আগ্রহী।

অনেক লোকের জন্য ট্যাটু করা তাদের চিন্তাভাবনা, বিশ্বাস এবং দর্শনকে সুনির্দিষ্ট করার একটি উপায়।  অন্যান্য লোকেরা তাদের জীবনের কিছু গুরুত্বপূর্ণ উপলক্ষ প্রদর্শন করতে বা প্রিয়জনের প্রতি শ্রদ্ধা জানাতে ট্যাটু করে থাকে।

প্রতি বছর সারা বিশ্ব জুড়ে অসংখ্য মানুষ ট্যাটু করে থাকে এবং এদের মধ্যে একটি উল্লেখযোগ্য সংখ্যক লোক ব্যক্তিগত কারণে তাদের শরীরের ট্যাটুগুলিকে রিমুভ (মুছা) করতে চায়। 

ট্যাটু কেন করা হয়?

প্রায়ই লোকেরা তাদের আবেগ প্রকাশ করার জন্য বিভিন্ন ধরণের উপায় বেছে নেয়। কেউ কেউ বিভিন্ন চিহ্ন ব্যবহার করে তাদের বিশেষ কোনো কিছুর সাথে সংযোগ স্থাপন করতে চায়, কেউবা তাদের দেহের সৌন্দর্য বৃদ্ধি করতে চায় এবং অন্যরা সাধারণত তাদের মতামত লিখে রাখে। 

একজন বিশেষ ব্যক্তির চিন্তাভাবনা প্রকাশ করার বিভিন্ন উপায়ের মধ্যে শত শত বছর ধরে চলে আসছে শরীরের শিল্পকর্ম, বিশেষ করে ট্যাটু।  যদিও পদ্ধতিগুলি বিভিন্ন সময়ের মধ্যে উল্লেখযোগ্যভাবে পরিমার্জিত হয়েছে, তবে ট্যাটু করার মূল নীতিটি এখনও একই রয়ে গেছে।

ট্যাটু রিমুভ করার সবচেয়ে নিরাপদ উপায় :

ট্যাটু রিমুভ করার জন্য অনেকগুলো উপায় থাকলেও সাইড ইফেক্টের কারণে সবচেয়ে নিরাপদ হচ্ছে লেজার পদ্ধতি। 

লেজার ট্যাটু রিমুভ পদ্ধতিটি অন্যান্য প্রচলিত পদ্ধতির থেকে অনেক এগিয়ে।  চলুন দেখে নেওয়া যাক, কেন "লেজার ট্যাটু রিমুভ (মুছা) পদ্ধতিটি অন্যান্য ট্যাটু রিমুভ পদ্ধতির চেয়ে সেরা"।

কেন আপনি লেজার ট্যাটু রিমুভ পদ্ধতিটি বেছে নিবেন?

আপনি হয়তো ট্যাটু রিমুভ করার অনেক ধরনের পদ্ধতি দেখে থাকবেন, যার মধ্যে রয়েছে এক্সিশন, সালাব্রেশন, ডার্মাব্রেশন, ক্রায়োসার্জারি ইত্যাদি। কিছু সংখ্যক থেরাপি সহায়ক হলেও সেগুলো বেশ যন্ত্রনাদায়ক, অপ্রীতিকর এবং সংক্রমণ ও পার্শ্ব প্রতিক্রিয়া হয়।

লেজার ট্যাটু রিমুভ পদ্ধতি একটি যন্ত্রণাহীন চিকিৎসা যা সংক্রমণের কোনো সম্ভাবনা ছাড়াই কাঙ্ক্ষিত ফলাফল তথা ট্যাটু রিমুভ করে স্বাভাবিক ত্বক প্রদান করে। এটি খুবই শক্তিশালী এবং আশ্চর্যজনকভাবে চমৎকার ফলাফল প্রদান করে। অন্যান্য যে কোনো পদ্ধতির তুলনায় অবশ্যই এটি একটি ভালো চিকিৎসা।

কিভাবে লেজার ট্যাটু লেজার ট্যাটু রিমুভ পদ্ধতিটি কাজ করে?

এই পদ্ধতিতে লেজারটি ট্যাটু পিগমেন্টেশনের উপর ফোকাস করে এবং ট্যাটুকে ছোট ছোট কণাতে ভাঙ্গার মাধ্যমে কাজ করে। পরে ইমিউন সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে এই কণাগুলিকে সরিয়ে দেয়।

ট্যাটুর কালিকে ইমিউন সিস্টেম একটি বাহ্যিক বস্তু হিসাবে বিবেচনা করে। তাই ইমিউন সিস্টেম এটিকে স্বীকার করে না।যখন একটি ট্যাটু কালি হতে শুরু করে, তখন ইমিউন সিস্টেম ঐ কালি নির্মূলে নিজে থেকেই কাজ শুরু করে।  ট্যাটু বিশেষজ্ঞরা জানান, এই কারণেই ট্যাটুর তীক্ষ্ণতা সময়ের সাথে সাথে কমে যায়। 

উল্লেখ্য, ইমিউন সিস্টেমের পক্ষে নিজে থেকে পুরো ট্যাটু অপসারণ করা সম্ভব নয়।  এখানে, লেজার ট্যাটু রিমুভ পদ্ধতি আপনার শরীর থেকে অবাঞ্ছিত ট্যাটু সড়াতে সর্বোত্তম উপায় হতে পারে।

আজকের আর্টিকেলটি (ট্যাটু রিমুভ করার সবচেয়ে নিরাপদ উপায়) পছন্দ হলে শেয়ার করে সবাইকে জানিয়ে দেয়ার অনুরোধ রইলো। আর যদি আপনাদের মনে আরও কোনো প্রশ্ন থাকে, তবে তা নিচে কমেন্ট করেও জানাতে পারেন।

নবীনতর পূর্বতন