প্রবল ঝড়-তুফান থেকে বাঁচার দোয়া | তুফান যেতে বাঁচার দোয়া

ঝড় / তুফান

 ছয় ঋতুর দেশ হচ্ছে বাংলাদেশ। সাধারণত বৈশাখ মাসে কাল বৈশাখী ঝড়ের প্রবনতা লক্ষ্য করা যায়। এছাড়াও দেশের দক্ষিণাঞ্চল সহ সারা দেশেই আচমকা প্রাকৃতিক দূর্যোগ দেখা দেয়। যেকোনো সমস্যায় আমরা যার কাছে শরণাপন্ন হতে পারি তিনি হচ্ছেন একমাত্র আল্লাহ। প্রবল ঝড়-তুফান থেকে বাঁচার জন্য দোয়া পড়ার মাধ্যমে আমরা আল্লাহর কাছে সাহায্য চাইতে পারি।

প্রবল ঝড়-তুফান থেকে বাঁচার দোয়া :

اَللّٰهُمَّ اِنِّىْ اَسْاَ لُكَ خَيْرَهَا وَخَيْرَ مَا فِيْهَا وَخَيْرَ مَا اُرْسِلَتْ بِهٖ وَاَعُوْذُ بِكَ مِنْ شَرِّهَا وَشَرِّ مَا فِيْهَا وَشَرِّ مَا اُرْسِلَتْ بِهٖ.

প্রবল ঝড়-তুফান বাঁচার দোয়ার উচ্চারণ :

আল্লাাহুম্মা ইন্নী আসআলুকা খইরাহাা ওয়া খইরামাা ফী হাা ওয়া খইরামাা উরসিলতা বিহি ওয়া আ‘ঊযুবিকা মিন শাররি মাা ফী হা ওয়া শাররি মাা উরসিলাত বি

হে আল্লাহ! আমি আপনার নিকট প্রার্থনা করি এর কল্যাণ, এর মধ্যকার কল্যাণ এবং যা এর সাথে প্রেরিত হয়েছে তার কল্যাণ। আর আমি আপনার আশ্রয় চাই এর অনিষ্ট থেকে, এর ভেতরে নিহিত অনিষ্ট থেকে এবং যা এর সাথে প্রেরিত হয়েছে তার অনিষ্ট থেকে।

আবদুর রহমান ইবন আসওয়াদ আবু আমর বাসরী (রহঃ) আয়িশা (রাঃ) থেকে বর্ণিত তিনি বলেনঃ নবী (সাঃ) যখন ঝড়-ঝঞ্চা বায়ু বইতে দেখতেন তখন বলতেনঃ

اللَّهُمَّ إِنِّي أَسْأَلُكَ خَيْرَهَا، وَخَيْرَ مَا فِيهَا، وَخَيْرَ مَا أُرْسِلَتْ بِهِ، وَأَعُوذُ بِكَ مِنْ شَرِّهَا، وَشَرِّ مَا فِيهَا، وَشَرِّ مَا أُرْسِلَتْ بِهِ (সুনান তিরমিজি, হাদীস নং-৩৪৪৯)

আজকের আর্টিকেলটি (প্রবল ঝড়-তুফান থেকে বাঁচার দোয়া) পছন্দ হলে শেয়ার করে সবাইকে জানিয়ে দেয়ার অনুরোধ রইলো। আর যদি আপনাদের মনে আরও কোনো প্রশ্ন থাকে, তবে তা নিচে কমেন্ট করেও জানাতে পারেন।

নবীনতর পূর্বতন