মৃত্যু শয্যায় থাকা লোককে তালকীন করার দোয়া | মৃত্যু শয্যায় থাকা লোককে তালকীন করবো কিভাবে?

মৃত্যু পথযাত্রী মানুষ

 মৃত্যু শয্যায় থাকা লোককে তালকীন করার প্রয়োজন পড়লে ঐ লোকের কানে নির্দিষ্ট দোয়া পড়ে তালকীন করা হয়।

মৃত্যু শয্যায় থাকা লোককে তালকীন করার দোয়া :

لَا اِلٰهَ اِلَّا اللهُ مَحَمَّدُ رَّسُوْلُ اللهِ

মৃত্যু শয্যায় থাকা লোককে তালকীন করার দোয়ার উচ্চারণ :

লা ইলাহা ইল্লাল লাহু মুহাম্মাদুর রসূলুল্লাহ।

মৃত্যু শয্যায় থাকা লোককে তালকীন করার দোয়ার বাংলা অর্থ:

একমাত্র আল্লাহ তা’আলা ব্যতীত অন্য কোনো মাবুদ নেই এবং মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আল্লাহ তা’আলার রাসূল।

حَدَّثَنَا أَبُو سَلَمَةَ يَحْيَى بْنُ خَلَفٍ قَالَ: حَدَّثَنَا بِشْرُ بْنُ المُفَضَّلِ، عَنْ عُمَارَةَ بْنِ غَزِيَّةَ، عَنْ يَحْيَى بْنِ عُمَارَةَ، عَنْ أَبِي سَعِيدٍ، عَنِ النَّبِيِّ صَلَّى اللَّهُ عَلَيْهِ وَسَلَّمَ قَالَ: «لَقِّنُوا مَوْتَاكُمْ لَا إِلَهَ إِلَّا اللَّهُ» وَفِي البَاب عَنْ أَبِي هُرَيْرَةَ، وَأُمِّ سَلَمَةَ، وَعَائِشَةَ، وَجَابِرٍ، وَسُعْدَى المُرِّيَّةِ وَهِيَ امْرَأَةُ طَلْحَةَ بْنِ عُبَيْدِ اللَّهِ.: «حَدِيثُ أَبِي سَعِيدٍ حَدِيثٌ حَسَنٌ صَحِيحٌ غَرِيبٌ»

আবু সালামা ইয়াইইয়া ইবন খালাফ আল- বাসরী (রা:) ..... আবু সাঈদ খুদরী (সা.) সূত্রে নবী (সা.) থেকে বর্ণিত। তিনি বলেন, তোমাদের মৃত্যুমুখীদের لااله الا الله পড়ে শোনাও। এ বিষয়ে আবু হুরায়রা, উম্মু সালামা, আয়েশা, জাবির ও সু’দালমুরীয়া-তালহা ইবন উবাইদুল্লাহ (রা.)-এর স্ত্রী (রা.) থেকে ও হাদীসে বর্ণিত আছে। (সুনান তিরমিজি, হাদীস নং-৯৭৮)

আজকের আর্টিকেলটি (মৃত্যু শয্যায় থাকা লোককে তালকীন করার দোয়া) পছন্দ হলে শেয়ার করে সবাইকে জানিয়ে দেয়ার অনুরোধ রইলো। আর যদি আপনাদের মনে আরও কোনো প্রশ্ন থাকে, তবে তা নিচে কমেন্ট করেও জানাতে পারেন।

নবীনতর পূর্বতন