ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল কমিটি নিয়ে সমালোচনার ঝড়

 



ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৮টি আবাসিক হলের আংশিক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ ছাত্রলীগ। ঘোষিত কমিটিতে হলগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রকাশ করা হয়।

বুধবার (২ ফেব্রুয়ারী) সকালে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভাট্টচার্য এবং ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের স্বাক্ষরে নতুন কমিটির তালিকা ফেসবুকে প্রকাশ করা হয়।

কমিটি ঘোষণা করার পর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠেছে। কারন হিসেবে জানা যাচ্ছে যে, ছাত্রলীগের হল কমিটি প্রকাশ করতে গিয়ে তারা তিনটি হলের নাম বিকৃতভাবে উপস্থাপন করেছেন। 

প্রকাশিত প্যাডে ' মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল ' এর পরিবর্তে কেবল 'মুক্তিযোদ্ধা হল', ' সলিমুল্লাহ মুসলিম হল ' এর পরিবর্তে ' সলিমুল্লাহ হল ' এবং ' ফজলুল হক মুসলিম হল ' এর পরিবর্তে 'ফজলুল হক হল' উল্লেখ করা হয়েছে। 

স্বাভাবিকভাবেই এতে ক্ষোভ প্রকাশ করছেন সাধারণ ছাত্র-ছাত্রী এবং রাজনীতি সচেতন ছাত্রসমাজ। বাংলাদেশ  ছাত্রলীগের মতো একটি ঐতিহ্যবাহী ছাত্র-সংগঠনের এমন ভুল মেনে নিতে পারছেন না তারা। তবে এই ব্যাপারে এখনও কোনো আনুষ্ঠানিক মন্তব্য পাওয়া যায় নি।

নবীনতর পূর্বতন