মোল্লারগাও ইউনিয়নে ভোট গ্রহন হবে ৫ ফেব্রুয়ারি

 


গত ৬ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলায় স্থগিত হওয়া মোল্লারগাঁও ইউনিয়নের পরবর্তী ভোটগ্রহণের তারিখ হিসেবে ৫ ফেব্রুয়ারি রোজ শনিবার নির্ধারণ করা হয়েছে।

খবরটি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা উপজেলা স্থানীয় নির্বাচন কমিশনের কর্মকর্তা তানজিদা আফরিন ছন্দা।

তিনি জানান, ভোটগ্রহণের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। আগামী ৫ ফেবু্রয়ারী সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। 

উল্লেখ্য, মোল্লারগাঁও ইউনিয়নে গত সোমবার (৩১ জানুয়ারি) ৬ষ্ঠ ধাপে নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

এদিকে, নির্বাচন উপলক্ষে আজ ২ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে আগামী ৮ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় বৈধ অস্ত্র বহন ও প্রদর্শনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

একই সাথে, আগামী ৩ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে ৬ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত নির্বাচনী এলাকায় মোটর সাইকেল চলাচল ও ৪ ফেব্রুয়ারি মধ্যরাত থেকে ভোটগ্রহণের দিন ৫ ফেব্রুয়ারি মধ্যরাত পর্যন্ত সকল ভারী যানবাহন চলাচল বন্ধ থাকবে (ইঞ্জিন চালিত ক্ষুদ্র নৌযান বা জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ব্যবহৃত ক্ষুদ্র নৌ-যান নিষেধাজ্ঞা বহির্ভূত থাকবে)।

পরিপত্র অনুযায়ী- নির্বাচনে প্রার্থী,  আইনশৃংঙ্খলা রক্ষাকারী বাহিনী, প্রশাসন ও অনুমতিপ্রাপ্ত পর্যবেক্ষকদের জন্য এই নির্দেশ প্রযোজ্য হবে না। কতিপয় জরুরী কাজে কিছু কিছু যানবাহন (যেমন-এ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি)  ব্যবহারের জন্য উল্লেখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে উক্ত নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। তবে পর্যবেক্ষক ও পোলিং এজেন্টদের যানবাহনে নির্বাচন কমিশন কর্তৃক প্রদত্ত ষ্টীকার ব্যবহার করতে হবে।

বাংলাদেশ নির্বাচন কমিশন সচিবালয় এর স্মারক নং-১৭.০০.০০০০.০৭৯.৪১.০৩৬.২১-৩৯৯, তারিখ-২৬/১০/২০২০খ্রি. মূলে পরিপত্রের বরাত দিয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের মিডিয়া শাখা থেকে এসব তথ্য জানানো হয়েছে।

জ্ঞাতব্যে, সীমানা জটিলতার কারণে উচ্চ আদালতের এক আদেশে দক্ষিণ সুরমা উপজেলার মোল্লারগাঁও ইউনিয়নের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিলো।

নবীনতর পূর্বতন