৯০ দিনের ভেতর সুনামগঞ্জ আওয়ামীগের সম্মেলনঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ

আগামী তিন মাসের মধ্যে আওয়ামীলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন সম্পন্নের নির্দেশ দিয়েছেন দলটির সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই নির্দেশ পেয়ে টনক নড়েছে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের শীর্ষনেতৃবৃন্দের।

দলের ঘনিষ্ঠ সূত্র মারফত জানা গেছে যে , ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহ থেকে সম্মেলন আয়োজনের প্রস্তুতি শুরু হতে পারে এবং একই সাথে সকল মেয়াদোত্তীর্ণ উপজেলা কমিটিগুলোর সম্মেলন সম্পন্ন করা হবে। 

যেহেতু আগামী এপ্রিলে পবিত্র রমজান আরম্ভ হতে যাচ্ছে, সেহেতু ঐ সময় সম্মেলন প্রক্রিয়া বন্ধ থাকতে পারে। তবে ধারণা করা যাচ্ছে যে, আগামী মে মাসের মধ্যেই মেয়াদোত্তীর্ণ সকল কমিটির সম্মেলন শেষ হবে।

আওয়ামীগের সম্মেলনের বিষয়ে সুনামগঞ্জ জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমন বলেন যে, তারা খুব দ্রুতই বর্ধিত সভার ডাক দিবেন। সেই সভায় সকল উপজেলা কমিটিগুলোর সম্মেলন নিয়ে আলোচনা করা হবে। সব উপজেলায় কমিটি প্রকাশ হওয়ার পর জেলা কমিটি নিয়ে তারা কাজ করবেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমানের থেকে জানা যায় যে, একমাত্র বিশম্ভরপুর উপজেলা আওয়ামী লীগ কমিটি ছাড়া সুনামগঞ্জের সব কয়টি উপজেলার কমিটি মেয়াদোত্তীর্ণ। ঐ সকল কমিটি করতে তারা প্রস্তুত রযেছেন। নতুন উপজেলা কমিটিগুলো গঠন করার পর জেলা পর্যায়ের কমিটি নিয়ে তারা অগ্রসর হবেন।

উল্লেখ্য, সুদীর্ঘ প্রায় ১৭ বছর পর ২০১৬ সালের ২৫ ফেব্রুয়ারি সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সর্বশেষ সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে মতিউর রহমানকে সভাপতি এবং ব্যারিস্টার এম এনামুল কবির ইমনকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। আওয়ামী লীগের তৎকালীন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সম্মেলনে এই দুজনের নাম ঘোষণা করেন। এর পর প্রায় ২৫ মাস পর ৭৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেয় কেন্দ্রীয় আওয়ামী লীগ।

নবীনতর পূর্বতন