৪১ তম অর্থনৈতিক শক্তিতে রয়েছে বাংলাদেশঃ সংসদ সদস্য


 করোনা মহামারীর মধ্যে আজ জাতীয় সংসদে সংসদ সদস্যরা বলেছেন, বাংলাদেশ তার অর্থনীতিকে ঊর্ধ্বমুখী রাখতে সক্ষম হয়েছে এবং এখন সারা বিশ্বে অর্থনৈতিকভাবে দেশটি ৪১তম অবস্থানে রয়েছে।

 'কোভিড-১৯' বিশ্ব অর্থনীতিকে বিপর্যস্ত করার সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন সারা বিশ্বে একটি 'উদীয়মান রাষ্ট্রে' পরিণত হয়েছে," একটি ট্রেজারি বেঞ্চের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার একটি সাধারণ আলোচনায় অংশ নিয়ে তার ভাষণে বলেছিলেন।  হাউজে রাষ্ট্রপতির ভাষণে ধন্যবাদ প্রস্তাব।

 শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রধান হুইপ নূর-ই-আলম চৌধুরী সংসদে ধন্যবাদ প্রস্তাব উত্থাপন করেন এবং ট্রেজারি বেঞ্চের সংসদ সদস্য শামসুল হক টুকু সমর্থন করেন।

আওয়ামী লীগের নেতৃত্বাধীন সরকারের গৃহীত ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের বিষয়ে এই সংসদ সদস্য বলেন, বর্তমান সরকার তার মেয়াদে এ খাতে ব্যাপক পরিবর্তন এনেছে এবং এটি ক্রমাগত এগিয়ে যাচ্ছে, তিনি আরও বলেন, “উন্নয়ন কাজ অব্যাহত থাকলে ২০৩৫ সাল নাগাদ দেশ হবে ২৫তম অর্থনৈতিক শক্তিশালী রাষ্ট্র "

১৬ জানুয়ারি রাষ্ট্রপতি এম আবদুল তার প্রথম ভাষণে দেশের অর্থনীতিতে সরকারের সাফল্যের কথা উল্লেখ করে,  খুলনা-৫ আসনের ট্রেজারি বেঞ্চের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ বলেন, রাষ্ট্রপতি তার ভাষণে উল্লেখ করেছেন যে বাংলাদেশ ইতিমধ্যেই বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে।  ২০৪১ সালের মধ্যে খাত ও দেশ সমৃদ্ধ হবে।

একাদশ জাতীয় সংসদের ষোড়শ অধিবেশনের প্রথম দিনে রাষ্ট্রপতি তার ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের সব উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেছেন বলে জানিয়েছেন যশোর-৩ আসনের আরেক ট্রেজারি বেঞ্চের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।

বর্তমান সরকারের সাফল্য ও অর্জন সম্পর্কে তিনি বলেন, শিক্ষা, রেলপথ, কৃষিসহ সব ক্ষেত্রেই দেশ উল্লেখযোগ্য উন্নয়ন প্রত্যক্ষ করেছে, যা ইতিমধ্যে অন্যান্য দেশ অনুসরণ করেছে।

ট্রেজারি বেঞ্চের সংসদ সদস্যরা হলেন- সিলেট-৩ আসনের সংসদ সদস্য হাবিবুর রহমান, মহিলা আসন-৪-এর সুবর্ণা মুস্তাফা, ময়মনসিংহ-৬-এর মুসলেম উদ্দিন, লক্ষ্মীপুর-২ আসনে নুরুদ্দিন চৌধুরী নয়ন, মহিলা আসন-৩১-এর মমতা হেনা লাভলী, সংরক্ষিত মহিলা আসনের নার্গিস রহমান, নুরুন্নবী চৌধুরী।  ভোলা-৩ আসনে প্রাণ গোপাল দত্ত, কুমিল্লা-৭ আসনে বেগম জাকিয়া পারভীন, বগুড়া-৭ আসনে স্বতন্ত্র সংসদ সদস্য রেজাউল করিম বাবলু, মৌলভীবাজার-৩ আসনে নেছার আহমেদ, মহিলা আসনের বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সংসদ সদস্য লুৎফুন নেছা খান।  আলোচনায় অংশ নেন-৪৮, মহিলা আসন-৫০ আসনের বিএনপির সংসদ সদস্য রুমিন ফারহানা।

 সরকারের সফল কাহিনী তুলে ধরে সময়োপযোগী ভাষণ দেওয়ার জন্য এবং শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধির দিকে জাতিকে পথ দেখানোর জন্য সংসদ সদস্যরা রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান।

এর আগে তারা স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের জন্য গভীর শ্রদ্ধা নিবেদন করেন।


নবীনতর পূর্বতন